প্রথমত, শুরু করার আগে ঝুঁকি এবং নিয়ন্ত্রণ বিষয়ক একটি দাবী পরিত্যাগী
-বাইনারী অপশন খুচরা EEA- ই,ই,এ ট্রেডারদের কাছে প্রমোট অথবা বিক্রয় করা হয় না। যদি আপনি পেশাদার ক্লায়েন্ট না হয়ে থাকেন, অনুগ্রহ করে এই পেজ ত্যাগ করুন।
– সি,এফ,ডি’স বেশ জটিল ইন্সট্রুমেন্ট এবং আর্থিক লাভের সুযোগ থাকায় এতে ক্রমান্বয়ে অর্থ হারানোর উচ্চ ঝুঁকি রয়েছে। সি,এফ,ডি’সে ট্রেডিংয়ের ক্ষেত্রে প্রায় ৭৪-৮৯% খুচরা বিনিয়োগকারীর একাউন্ট অর্থ হারায়। আপনার বিবেচনা করা উচিৎ যে সি,এফ,ডি’স কিভাবে কাজ করে তা আপনি বোঝেন কিনা এবং আপনি অর্থ হারানোর উচ্চ ঝুঁকি নিতে পারবেন কিনা।
Contents [show] [show]
IQ Option রিভিউ
আমি মনে করি এটি সম্ভবত সেরা ব্রোকার যা আমি বহুদিন ধরে দেখেছি। আমি মনে করি তারা কি প্রতিনিধিত্ব করে বাইনারি অপশন ট্রেডিং প্ল্যাটফর্ম এখন বা ভবিষ্যতে করা উচিত। এটি কেবলমাত্র সন্ত্রস্ত সমস্ত রাউন্ড সফ্টওয়্যার যা কার্যকরীভাবে প্রতিটি ব্যবসায়ীর বাজারে কিছু ব্যবসা করতে ইচ্ছুক হয়। আমি আপনাকে বলছি ব্যবহার করে ভালোবাসার জন্য যাচ্ছে IQ Option.
IQ Option এর ডেমো একাউন্ট
ডেমো একাউন্ট এন্ড্রয়েড, আই,ও, এস এবং পিসি প্লার্টফর্মে পাওয়া যায় কিন্তু IQ option এর ফ্রী ডেমো একাউন্টের মুক্ত পরিবেশে আপনার নিজে নিজে কিছু ট্রেড করা উচিৎ এবং ট্রেডিং প্লার্টফর্মের পুরোটুকু ভালোভাবে যাচাই করা উচিৎ। শুরু করার জন্য এটি অসাধারণ প্লার্টফর্ম, এবং আপনি সবসময় প্রদেত্ত ভার্চুয়াল ক্যাশ রিফিল করতে পারবেন যদি ক্যাশের পরিমাণ ৫০০০ ডলারের নীচে নেমে যায়।
IQ Option কি ভূয়া?
iqoption
তাহলে শুরু করা যাক। প্রথমত “IQ Option ইউরোপ লিমিটেড” ইউরোপে “CySEC” দ্বারা সত্যায়িত এবং সাইপ্রাসে নিবন্ধিত এবং ইইই দ্বারা পরিচালিত। দ্বিতীয়ত, IQ option ইউরোপের বাইরে ”IQOPTION LTD” এই নামের অধীনে পরিচালিত হয় এবং সেইন্ট ভিনসেন্ট এবং গ্রানাইডসে নিবন্ধিত ( নিয়ন্ত্রিত নয় )। তাই সর্বোপরি, এটি একটি সুনিয়ন্ত্রিত ব্রোকার, যা একটি বড় সুবিধা। প্রধান অসুবিধা হল তারা ইউ,এস,এ, কানাডা, অস্ট্রেলিয়া, ইসরায়েল, সিরিয়া, সুদান, জাপান, উত্তর কোরিয়া, বেলজিয়াম, ফিলিস্থিন এবং ইরানের ট্রেডার সমর্থন করে না
IQ Option পে-আউট
যাইহোক, সঠিক ধারণার (সফল ট্রেড) জন্য সর্বোচ্চ রিটার্নসের পরিমাণ ৯২% পর্যন্ত। এবং সপ্তাহের শেষে ছুটির দিনে সফল ট্রেডের জন্য সর্বোচ্চ রিটার্নের পরিমাণ ৯৫% হয়ে থাকে। তাই, যদি আপনি সপ্তাহের শেষে ট্রেড করতে পছন্দ করেন, তাহলে আপনি সঠিক ধারণার (সফল ট্রেড) জন্য ৯৫% পর্যন্ত রিটার্ন পাবেন। কিন্তু সপ্তাহের শেষে ছুটির দিনগুলোতে তারা শুধু ক্রিপ্টোকারেন্সী অফার করে। নতুন ডিজিটাল অপশন ব্রোকারটি উচ্চ পে-আউট অফার করে থাকে, যা ৯০০% এরও বেশী হতে পারে। যাইহোক, সফটওয়্যারটি সত্যিই অসাধারণ। update: XNUMX-XNUMX-XNUMX: IQ Option এর টুর্ণামেন্ট সমূহ
টুর্ণামেন্ট গুলো শুধুমাত্র ইউরোপের বাইরের ব্যবহারকারীদের জন্য।
IQ Option সফটওয়্যার
এবার প্লার্টফর্মের সফটওয়্যারে আমার রেটিং দেবার পালা। আমি তাদের ১০ এ ১০ দেব। আমি মনে করি, আমার দেখা সর্বশ্রেষ্ঠ প্লার্টফর্ম এটি। সফটওয়্যারের ইন্টারফেসে অসংখ্য অসাধারণ ব্যাপার রয়েছে, যেমনঃ ব্যবহার বন্ধুভাবাপন্নতা, লে-আউট ইত্যাদি। এতে আরো বেশকিছু অসাধারণ ফিচার রয়েছে যা পরবর্তীতে বিস্তারিত রিভিউয়ে আলোচনা করা হবে।IQ option প্ল্যাটফর্ম সেটআপ
iq option দর্শনসাধারণ ঝুঁকি সতর্কতা! আপনার মূলধন ঝুঁকিতে থাকতে পারে।
IQ Option রিটার্নস
রিটার্নের ক্ষেত্রে আমি প্লার্টফর্মটিকে ৫ এ ৫ দিয়েছে। একটি সফল ট্রেডের জন্য ৯২% পর্যন্ত রিটার্ন, যা বাইনারী অপশনের জন্য বেশ উচ্চ। কিন্তু শুধুমাত্র এই ব্যাপারটিই নয়, সকল ডিজিটাল অপশন ফিচার আপনাকে ট্রেড জয়ের জন্য ৯০০% পর্যন্ত লাভ করার সুযোগ দিয়ে থাকে। আমি ডিজিটাল অপশন নিয়ে রিভিউয়ের পরের অংশে কথা বলব।6
* অবশ্যই আপনি যে পরিমাণ লাভের সুযোগ পাবেন, সেই পরিমাণ হারানোরও সম্ভাবনা রয়েছে।
বিস্তারিত চার্ট, টুলস এবং ইন্ডিকেটর
চার্ট ধরনের Iq optionআপনি লাইন, বারস, ক্যান্ডেল এবং হেইকিন অসি এই চার প্রকারের ভিন্ন ভিন্ন চার্ট থেকে আপনার ট্রেডের প্রয়োজনানুযায়ী যেকোন একটা বাছাই করে নিতে পারবেন।
যদি আপনি প্রযুক্তি বিশ্লেষণ করেন এবং ট্রেন্ড অনুসরণ না করে থাকেন, তাহলে আপনি বিভিন্ন ড্রয়িং টুল থেকে বাছাই করে নিতে পারবেন, যেমনঃ মূল্য উঠা-নামার ক্ষেত্রে প্রতিরোধ এবং সাহায্য পাওয়ার জন্য ট্রেন্ড লাইন।
এর পাশাপাশিঃ IQ Option আপনাকে অসংখ্য ভিন্ন ভিন্ন ইন্ডিকেটর সরবরাহ করবে যা আপনার ট্রেডিংয়ের ধরণের উপরে ভিত্তি করে কাজে আসবে।
এই সকল ফিচার খুব সহজেই আপনি আপনার ট্রেডিং ইন্টারফেসের নিচের দিকে খুঁজে পাবেন।
গ্রাহক সেবা
গ্রাহক সেবাকে আমি ৫ এ ৪ দিয়েছি। আমি প্রথমে ব্রোকারে যুক্ত হওয়ার প্রক্রিয়া নিয়ে অনুসন্ধান করি, তারা সরাসরি আমাকে প্রতিউত্তর দিয়েছিল। সাধারণত আপনি আপনার যেকোন সমস্যার ক্ষেত্রে ১ মিনিটের মাঝেই গ্রাহক সেবা দলের সাড়া পাবেন, যা আসলেই একটি ভাল গ্রাহক সেবার পরিচয় বহন করে।
IQ Option এ অর্থ জমা
আপনি বিভিন্ন জমা করার মাধ্যম যেমনঃ ডেবিট/ক্রেডিট কার্ড এবং স্ক্রিলের মত বিভিন্ন ই-ওয়ালেট থেকে একটি বাছাই করতে পারবেন। গ্রাহকের চাহিদার কথা বিবেচনা করে,IQ Option সম্প্রীতি এডিভি ক্যাশ এবং আস্ট্রো-পে কার্ড সেবা তাদের পেমেন্ট পদ্ধতি হিসাবে চালু করেছে। এই বিষয়টি নতুন ট্রেডারদের প্লার্টফর্মে যুক্ত হওয়া আরো সহজ করে তুলেছে।
মেয়াদ উত্তীর্নের সময়সীমা ১ মিনিট থেকে শুরু করে ১ মাস পর্যন্ত
আপনি কত সময়ের জন্য আপনার ট্রেডিং পজিশন ধরে রাখতে চান? ১ মিনিট? ১ মাস? বেশ,IQ Option ট্রেডের বিভিন্ন মেয়াদ উত্তীর্নের সময় অফার করে থাকে, যা অনেকাংশেই আপনার ট্রেডিং সম্পদের উপরে নির্ভর করে।
উদাহরণস্বরূপ, বাইনারী পজিশন ১ মিনিট থেকে ৫ মিনিট পর্যন্ত ধরে রাখা যায়। আরেকটি, আকর্ষনীয় ফিচার হল, আপনি ভবিষ্যতে ট্রেড করার নির্দেশ দিতে পারবেন, যেমনঃ পরবর্তী ৩ মিনিটের মাঝে ট্রেডের নির্দেশ দিলে ফিচারটি ঠিক সেই সময়ে ট্রেড করবে।
প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত
প্রতিষ্ঠানটি ২০১৩ সালে স্থাপিত এবং এটি ইউরোপে CySEC- সি,ওয়াই,এস,ই,সি কর্তৃক নিয়ন্ত্রিত এবং EEA- ই,ই,এ দ্বারা পরিচালিত। যাইহোক, EEA- ই,ই,এ নিয়ন্ত্রনের কারণে, IQ Option ইউরোপিয়ান খুচরা ট্রেডারদের কাছে কিছু সংখ্যক আর্থিক ইন্সট্রুমেন্ট অফার করে থাকে।
ব্রোকারটি IQ Option ইউরোপ লিমিটেড এর অধীনস্থ এবং তাদের সদর দপ্তর সাইপ্রাসের আগিও শহরের ইয়ান্নিস নিকোলাডায়েস সেন্টারে অবস্থিত। এই বাণিজ্যিক প্রতিষ্ঠানটির নিবন্ধন নংঃHE327751 এবং তাদের CySEC- সি,ওয়াই,এস,ই,সি লাইসেন্স নং ২৪৭/১৪।
IQ Option ইউরোপ, এশিয়া, লাতিন আমেরিকা, আফ্রিকা এবং মধ্য প্রাচ্যের বেশীরভাগ দেশের নাগরিকদের তাদের সেবা অফার করে থাকে।
তাদের একটি আর্ন্তজাতিক মানের গ্রাহক সেবা দল রয়েছে যারা সপ্তাহে ৭ দিন, দিনে ২৪ ঘন্টা বিভিন্ন ভাষায় সেবা প্রদান করে থাকে। গ্রাহক সেবা দলের সাথে ফোন, ই-মেইল, চ্যাট এবং স্কাইপির মাধ্যমে যোগাযোগ করা যাবে।
আমরা তাদের যুক্তরাজ্যের নাম্বার +৪৪ ২০ ৮০৬৮ ০৭৬০ তে কল করেছিলাম এবং নিশ্চিত হয়েছি যে এটা কাজ করে এবং ফোনের অপর প্রান্তে একজন বাস্তব মানুষ ছিলেন।
IQ Option এ অর্থ জমা
IQ Option এ অর্থ জমাএবার, IQ option এ একাউন্টের ধরণ নিয়ে একটু বিস্তারিত জানা যাক। সর্বনিম্ন জমার পরিমাণ ১০ ডলার। সত্যিকার অর্থেই এটি বেশ ভাল যদি আপনি প্লার্টফর্মটি একবার যাচাই করে দেখতে চান।
ব্যক্তিগতভাবে আমার স্বল্প পরিমাণের অর্থ জমা করার বিষয়টা ভালো লেগেছে, যাতে করে বোঝা যায় অর্থ জমার প্রক্রিয়া আসলেই কাজ করে কিনা।এবং তারপর বড় পরিমাণে বিনিয়োগের আগে আপনি আপনার অর্থ উত্তোলন করতে পারবেন।
সর্বনিম্ন বিনিয়োগের পরিমাণ প্রতি ট্রেডে ১ ডলার। এবং প্রতি ট্রেডে সর্বোচ্চ বিনিয়োগের পরিমাণ ২০০০০ ডলার।
অর্থ জমার পরিমাণ ১০ ডলার থেকে শুরু করে সর্বোচ্চ ৫০০০ ডলার পর্যন্ত। অর্থ জমা করার পদ্ধতি হিসাবে ব্যাংক কার্ড, মাস্টার কার্ড অথবা ভিসা, ই-ওয়ালেট, এ,ডি,ভি ক্যাশ, অ্যাস্ট্রো পে এবং স্ক্রিল ব্যবহার করা যায়।
অর্থ জমা প্রক্রিয়া স্বল্প সময়ে সম্পন্ন হয়ে থাকে এবং আপনার একাউন্টে স্বল্প সময়ে অর্থ আবির্ভূত হবে। সর্বদা এই প্রক্রিয়া তাৎক্ষণিকভাবে সম্পন্ন হবে
IQ Option থেকে অর্থ উত্তোলন
IQ Option ২০১৬ সালে তাৎক্ষণিক উত্তোলন সেবা চালু করেছে। এর ফলে, আপনার উত্তোলন অনুরোধ দ্রুত প্রক্রিয়াকরণ হয়ে থাকে এবং আপনি আপনার অর্থ খুব স্বল্প সময়ে হাতে পাবেন। শুধুমাত্র সেই একাউন্ট থেকেই অর্থ উত্তোলন করা যাবে যে একাউন্টে আপনি অর্থ জমা করবেন।
সফল এবং দ্রুত অর্থ উত্তোলনের জন্য, ব্যক্তিগত পরিচয় পত্রের প্রয়োজন হবে। তাই,উত্তোলন অনুরোধের পূর্বে নিশ্চিত করুন যে আপনার একাউন্টটি সম্পূর্ণ ভেরিফায়েড একাউন্ট।
IQ Option এর স্মার্টফোন অ্যাপ ডাউনলোড করুন
ডাউনলোড iq optionযেকোন স্থানে থেকে স্মার্টফোনের মাধ্যমে ট্রেডিং সুবিধা IQ Option কে অন্যদের থেকে আলাদা করে তুলেছে। আপনি তাদের এনড্রয়েড এবং আই,ও,এস অ্যাপ ফ্রীতে ডাউনলোড করতে পারবেন।
স্মার্টফোন অ্যাপের অসাধারণ দিক হল, এই অ্যাপেও আপনি ওয়েব ভার্শন এবং ডেস্কটপ অ্যাপের মত সকল সুবিধা পাবেন।
আপনি কি IQ Option একাউন্ট খুলবেন?
আমরা সুপারিশ করব অন্তত একবার ফ্রী ডেমো একাউন্টের মাধ্যমে প্লার্টফর্মটি যাচাই করে দেখুন।
টযেসকল দেশের ট্রেডারদের সমর্থন করা হয় না তাদের জন্য সমবেদনা। কিন্তু আপনাদের অনেকের জন্য, আমি মনে করি এই প্লার্টফর্মটি সর্বশ্রেষ্ঠ।
নিচের লিঙ্কে ক্লিক করুন এবং প্লার্টফর্মটি ফ্রী ডেমো একাউন্টের মাধ্যমে নিজেই যাচাই করে দেখুন।
দর্শন Iq options
সাধারণ ঝুঁকি সতর্কতা! আপনার মূলধন ঝুঁকিতে থাকতে পারে।

কোন বিষয়গুলো IQ Option অন্যদের থেকে আলাদা করে তুলেছে?
IQ Option তাদের প্রতিদ্বন্দ্বীদের থেকে ভালো করার জন্য অসাধারণ সব কাজ করেছে। তাদের প্লার্টফর্মটি বেশ বন্ধুভাবাপন্ন যা আপনাকে স্বতঃস্ফুর্তভাবে সবকিছু নেভিগেট করতে সাহায্য করবে। প্রবেশযোগ্যতা একটি প্রধান সুবিধা যেহেতু প্লার্টফর্মটি ওয়েব ব্রাউজার অথবা ডেস্কটপ/মোবাইল অ্যাপের মাধ্যমে প্রবেশযোগ্য।
গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত করতে, IQ Option শিক্ষণীয় সম্পদের সংগ্রহ বাড়ানোর জন্য বড় ধরণের বিনিয়োগ করেছে। এখানে প্রায় ২০০ শিক্ষণীয় ভিডিও, রিয়েল টাইম স্মার্ট নিউজ ফিড এবং বিস্তারিত আর্টিকেল রয়েছে যা ট্রেডারদের সর্বশেষ মার্কেট ট্রেন্ড সমন্ধে অবগত করে।
ডেমো একাউন্টের ক্ষেত্রে আপনার ব্যক্তিগত বিবরণ যেমনঃ ফোন নাম্বার এবং ক্রেডিট কার্ডের তথ্য দিতে হবে না, যা আমাদের বেশ ভালো লেগেছে।
তাদের ট্রেডযোগ্য সম্পদের সংগ্রহ বিশাল। এর মাঝে বাইনারীর পাশাপাশি ক্রিপ্টোকারেন্সী, ই,টি,এফ’স, স্টকস এবং কমোডিটিসও রয়েছে।
IQ Option নির্দিষ্ট এলাকার ট্রেডারদের জন্য অনন্য আর্থিক ইন্সট্রুমেন্ট সরবরাহ করার জন্য অসাধারণ কাজ করেছে।
উদাহরণস্বরূপ, ই,ই,এ এর খুচরা ট্রেডাররা এই প্লার্টফর্মে বাইনারী অপশন ট্রেড করতে পারে না। যদিও তারা ফরেক্স অপশনে ট্রেড করতে পারে যা বাইনারী অপশনের মতই উচ্চ রিটার্ন প্রদান করে থাকে।
IQ Option নেতিবাচক দিকগুলো কি?
আমরা দেখেছি এই ব্রোকারটি প্রাথমিকভাবে সেসকল বিনিয়োগকারীদের প্রতি গুরুত্ব দেয় যারা স্বল্প সময়ের জন্য ট্রেড করে থাকে। ট্রেডের মেয়াদ উত্তীর্নের সময় সাধারণত দিনের শেষে সেট করা থাকে যদি আপনি আরো স্বল্প সময় নির্ধারণ না করে দেন। যাইহোক এখানে এক মাস মেয়াদী ট্রেডও করা যায়। যেসকল ট্রেডাররা দীর্ঘ সময় ধরে, কয়েক মাস ধরে ট্রেড পজিশন ধরে রাখতে চায় তাদের নিকট এটি বেশ বিরক্তিকর।
খোলার অ্যাকাউন্ট iq option
আপনার কি IQ Option একাউন্ট খোলা উচিৎ?
যদি আপনি সংশয়ে থাকেন যে IQ Option এ একাউন্ট খুলবেন কি খুলবেননা, তাহলে আমাদের এই তথ্যগুলো আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে বলে আমরা বিশ্বাস করি।
IQ Option এর ওয়েবসাইট বেশ ভালোভাবে ডিজাইন করা এবং এখানে অন্যান্য ব্রোকার ওয়েবসাইটের মত মার্কেটিং বিশৃঙ্খলা নেই।
ভিন্ন ভিন্ন বিভাগে নেভিগেট করা বেশ সহজ এবং একাউন্ট খোলার পরে গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনি প্রধান পেজে নিচের দিকে স্ক্রল করতে করতে পাবেন।
ওয়েবসাইটটি কম্পিউটার অথবা স্মার্টফোনের মাধ্যমে প্রবেশযোগ্য যা আপনাকে বিশ্বের যেকোন জায়গা থেকে আপনার একাউন্টে লগ-ইন করার সুবিধা দেয়। সাইটটি ১৩ টি ভিন্ন ভিন্ন ভাষায় অনূদিত যা বিশ্বের বিভিন্ন ভাষা-ভাষীর ট্রেডারদের জন্য একটি বড় সুবিধা।
একাউন্ট খোলা বেশ সহজ। ডেমো একাউন্টের জন্য আপনাকে শুধুমাত্র আপনার নাম এবং ইমেইল দিতে হবে। আসল ক্যাশ একাউন্ট ভেরিফিকেশনের ক্ষেত্রে আপনাকে আপনার ব্যক্তিগত পরিচয় পত্রের কপি দিতে হবে এবং ভেরিফিকেশন সম্পন্ন হতে ১০ থেকে ৩০ কর্মদিবস সময় লাগতে পারে।
IQ Option ট্রেডারদের জন্য গুরুত্বপূর্ণ শিক্ষণীয় সম্পদ সরবরাহের ক্ষেত্রে এক ধাপ এগিয়ে গেছে। এই সাইটে রয়েছে প্রায় ২০০ এর বেশী উচ্চ মান সম্পন্ন ভিডিও। এখানে প্রাথমিক প্রশিক্ষণ থেকে শুরু করে নির্দিষ্ট আর্থিক ইন্সট্রুমেন্টে কিভাবে ট্রেড করতে হয় সে বিষয়ে ভিডিও রয়েছে।
তাদের ব্লগটি প্রতিনিয়ত হালনাগাদ করা হয় পাশাপাশি জরুরী তথ্যের প্রয়োজনের ক্ষেত্রে নিউজফিড বেশ কাজে আসে। এখানে আরো রয়েছে একটি বিস্তারিত স্বতঃজিজ্ঞাসিত প্রশ্নোত্তর বিভাগ যেখানে আপনি সাধারণ প্রশ্নের উত্তর খুঁজে পাবেন।জন্য সর্বনিম্ন আমানত IQ option ট্রেডিং অ্যাকাউন্ট
আপনার একাউন্টে অর্থ জমা করার প্রক্রিয়া বেশ সহজ এবং IQ Option বিভিন্ন পেমেন্ট পদ্ধতি সমর্থন করে যেমনঃ ই-ওয়ালেট, ক্রেডিট কার্ড এবং ওয়্যার ট্রান্সফার।
নতুন পেমেন্ট পদ্ধতি গুলো বিবেচনা করা হচ্ছে এবং কিছু কিছু প্লার্টফর্মে যুক্তও করা হচ্ছে।
সম্প্রীতি এ,ডি,ভি ক্যাশ এবং অ্যাস্ট্রো-পে কার্ডকে তারা তাদের সমর্থিত পেমেন্ট পদ্ধতির তালিকায় সংযুক্ত করেছে। আপনার একাউন্টে জমার করার সময় নির্ভর করবে আপনার নির্বাচন করা পেমেন্ট পদ্ধতির উপরে।
আপনি সর্বনিম্ন ১০ ডলার জমা করতে পারবেন যা প্রতিদ্বন্দ্বী ব্রোকারদের সাথে তুলনা করলে (যাদের সর্বনিম্ন জমার পরিমাণ ১০০ ডলারেরও বেশী) বেশ ন্যায্য মনে হয়
আপনার ট্রেডিং ইন্সট্রুমেন্টের উপর ভিত্তি করে আপনি ১ ডলারের মত ক্ষুদ্র পরিমাণো বিনিয়োগ করতে পারবেন। উপার্জিত অর্থ উত্তোলন বেশ সহজ এবং আপনি সমর্থিত পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে অর্থ উত্তোলন অনুরোধ করতে পারবেন।
IQ Option সাধারণত আপনার অর্থ জমা করার পেমেন্ট পদ্ধতিতেই উত্তোলিত অর্থ প্রদান করবে। ট্রেডিং একাউন্ট খোলার আগে এটা মনে রাখা ভাল যে, কার্ডের মাধ্যমে অর্থ উত্তোলনকে বেশী গুরুত্ব দেয়া হয়।
ট্রেডিং ইন্টারফেসটি সুন্দর করে সাজানো। ইন্টারফেসের ডানদিকে একটি ক্লিকের মাধ্যমে আপনি বিভিন্ন বৈচিত্রময় ফিচার পাবেন।
এই ফিচারগুলোর মাঝে রয়েছে:
 আপনার ট্রেডিং ইতিহাস, যা আপনার সকল অতীত ট্রেডের বিস্তারিত জানান দেয়
 ইন্টারফেসের উপরের দিকে “যোগ” চিহ্নতে ক্লিক করে সম্পদ বাছাই করার সুবিধা
 শীর্ষদের তালিকা যার মাধ্যমে আপনি দেখতে পারবেন অন্যান্য ট্রেডাররা কেমন উপার্জন করছে
 টুর্ণামেন্ট যেগুলো শুরু হওয়ার দ্বারপ্রান্তে রয়েছে
 মার্কেট বিশ্লেষণ যা আপনাকে শীর্ষ স্থানীয় সম্পদ, উপার্জন ক্যালেন্ডার এবং ফরেক্স ক্যালেন্ডার ইত্যাদিতে প্রবেশের সুযোগ দেয়। মৌলিক বিশ্লেষণের জন্য এটি অসাধারণ ফিচার
 দ্রুত এবং একটি ক্লিকের মাধ্যমে গ্রাহক সেবা দলের সাথে যোগাযোগ করার সুবিধা
 বিভিন্ন প্রশিক্ষণ ভিডিও
 বিভিন্ন চার্ট, গ্রাফিক্যাল টুলস এবং ইনডিকেটর Iq option বাইনারিচার্ট এবং ইন্ডিকেটরের ক্ষেত্রে IQ Option ধারাবাহিকভাবে তাদের সুইট বিভিন্ন ধরণের ট্রেডিংয়ে হালনাগাদ করে। উদাহরণস্বরূপ, প্লার্টফর্মটি সম্প্রীতি Ichimoku Cloud, Belkhayate Timing, DPO এবং KDJ ইত্যাদি ইন্ডিকেটর উন্মোচন করেছে।
একটি মার্জিত ব্রোকারের পূর্বশর্ত হল অসাধারণ গ্রাহক সেবা দল। IQ Option বিভিন্ন পন্থায় সাহায্য সরবরাহ করে থাকে, যেমনঃ ফোন, ইমেইল এবং সম্প্রীতি তারা সরাসরি চ্যাট পদ্ধতি যুক্ত করেছে যা আপনার প্রশ্নোত্তর পাবার দ্রুততম উপায়।
আপনি খুব সহজেই অন্যান্য ট্রেডারের সাথে চ্যাট ফিচারের মাধ্যমে মতবিনিময় করতে পারবেন, ফিচারটি আপনার ট্রেডিং একাউন্টেই পাওয়া যাবে। যখন আপনি সফল ট্রেডের জন্য কার্যকরী পরামর্শ নিতে চাইবেন তখন এই ফিচারটি বেশ কাজে দেবে।
কার্যকর রিটার্ন সম্পর্কে কিছু কথা বলা যাক? IQ Option সফল ট্রেডে ৯২% পর্যন্ত কার্যকর রিটার্ন অফার করে থাকে। এটা বর্তমানের অনেক ব্রোকারের অফার থেকে অনেক বেশী। ট্রেডের মেয়াদীত্তর্নের সময়সীমা দ্রুত ট্রেডিংয়ের ক্ষেত্রে ক্ষুদ্র পরিসরে ৬০ সেকেন্ড থেকে ১ ঘন্টা পর্যন্ত হয়ে থাকে। সর্বোচ্চ ১ মাস ধরে আপনি একটি ট্রেড ধরে রাখতে পারবেন।
IQ Option সমন্ধে ট্রেডারদের অভিযোগIQ option কেলেঙ্কারি
IQ Option সমন্ধে ট্রেডারদের অভিযোগ পেতে আমাদের বেশ বেগ পেতে হয়েছে। যাইহোক, আমরা pissedconsumer.com থেকে স্বল্প কিছু অভিযোগ পেয়েছি।
অনেকগুলো অভিযোগ এমন ছিল যে আসল মার্কেটে প্রাইস পার্থক্য এবং প্লার্টফর্মের স্ট্রাইক প্রাইস নিয়ে।
বেশীরভাগ ট্রেডারদের অভিযোগ ছিল যে তাদের প্রত্যাশার চেয়ে লাভের পরিমাণ বেশ কম ছিল।
এরকম অভিযোগ হয়ত CySEC কে অ্যাকশন নিতে বাধ্য করেছিল, সম্প্রীতি নিয়ন্ত্রক সংস্থাটি “গ্রাহকের জন্য সর্বোত্তম উপায়ে অর্ডার সম্পন্ন না করার” কারণে ব্রোকারটিকে জরিমানা করেছে। IQ option মাচাIQ Option এর অর্থ উত্তোলন নিয়েও অনেক ট্রেডার অভিযোগ করেছে। বেশীরভাগই বলেছে যে, তাদের অর্থ তাদের একাউন্টে আসতে অনেক সময় লেগেছে। যাইহোক, IQ Option বিবৃতি দিয়েছে যে ওয়্যার ট্রান্সফারের ক্ষেত্রে আপনার একাউন্টে অর্থ পৌছাতে ৪৫ দিন পর্যন্ত সময় লাগতে পারে।
সৌভাগ্যক্রমে, তারা তাৎক্ষণিক উত্তোলন পদ্ধতি চালু করেছে, যার মানে ট্রেডাররা তাদের অর্থ দ্রুত পাবে। তাৎক্ষণিক অর্থ উত্তোলন সকল দেশের জন্যই প্রযোজ্য।
সাইটটি দাবী করে যে ৬৮৫ অর্থ উত্তোলন অনুরোধ সাধারণত ২৪ ঘন্টার মাঝেই নিষ্পন্ন করা হয়ে থাকে যা সত্যিই অসাধারণ।
লক্ষ্য করুণ:ওয়্যার ট্রান্সফার বর্তমানে নিম্নোক্ত দেশগুলোতে সমর্থন করেঃ ব্রাজিল, আর্জেন্টিনা, সাউথ আফ্রিকা, থাইল্যান্ড, ফিলিপাইন, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, মালয়শিয়া এবং ইউরো নিয়ন্ত্রিত সকল দেশ।
পূর্বে যেমন সুপারিশ করা হয়েছিল, আপনার গুরুত্ব সহকারে পেমেন্ট পদ্ধতি নির্বাচন করা উচিৎ যেহেতু এটা অর্থ জমার এবং উত্তোলনের সময়ের উপরে প্রভাব ফেলবে।
অনেক ট্রেডার ১০ ডলার সর্বনিম্ন জমা এবং অন্যান্য প্রয়োজনীয় ফিচারের কারণে প্লার্টফর্মের ভূয়সী প্রশংসা করেছে। পাশাপাশি, CySEC আরোপ্ত জরিমানা উঠিয়ে নেয়ার ফলে, বর্তমানে অভিযোগের মাত্রা অনেক কমে এসেছে যা IQ Option যে সঠিক কাজ করছে তারই বহিঃপ্রকাশ।
iq option এখানে ক্লিক করুনব্যবহার বন্ধুভাবাপন্নতা
আমাদের এই ব্যবহার বন্ধুভাবাপন্ন প্লার্টফর্মটি বেশ পছন্দ হয়েছে। নির্দিষ্ট বিভাগ খুব সহজেই মাউসের কয়েক ক্লিকের মাধ্যমেই খুঁজে পাওয়া যায়।
একাউন্ট ইন্টারফে বর্তমান ট্রেন্ডের মত বিশৃঙ্খল হওয়ার প্রচেষ্টায় আছে, বিশেষ করে যখন আপনি একাধিক ওইন্ডোতে একাধিক ট্রেড চালু করে রাখবেন, কিন্তু আমরা অন্য ব্রোকারে এর চেয়ে বাজে অবস্থাও দেখেছি।
ব্রোকারের আচরণ দেখে আমাদের মনে হয়েছ তারা ইউরোপ এবং এশিয়ার ট্রেডারদের উপরে মনোনিবেশ করেছে এবং এর কারণে প্লার্টফর্মটি এই সকল অঞ্চলের ভাষায় অনূদিত হয়েছে।
মোবাইল বান্ধব ইন্টারফেসের মাধ্যমে প্রবেশযোগ্যতা আরো শিথিল করা হয়েছে, এর মানে আপনি যেকোন স্থান থেকে ট্রেড করতে পারবেন।
ট্রেডযোগ্য সম্পদ
এটি সেই সমস্ত স্বল্প সংখ্যক ব্রোকারদের মাঝে একটি যারা ট্রেড করার জন্য ১০ লক্ষ ভিন্ন ভিন্ন আর্থিক সম্পদ অফার করে থাকে। এখানে প্লার্টফর্মে প্রাপ্ত বিভিন্ন সম্পদের অংশ বিশেষ দেয়া হল।
অপশন সমূহ
IQ Option বাইনারী অপশনের মাধ্যমে শুরু করেছিল। যা একটি সফল ট্রেডে নির্দিষ্ট রিটার্ন ( ৯২% পর্যন্ত ) অফার করে। এখানে কোন লেভারেজ নেই এবং সর্বোচ্চ যে পরিমাণ অর্থ আপনি হারাতে পারেন তা আপনার বিনিয়োগের পরিমাণের সমান।
ডিজিটাল অপশন
ব্রোকারটি সম্প্রীতি একটি যুগান্তকারী ইন্সট্রুমেন্ট উন্মোচন করেছে যার নাম ডিজিটাল অপশন। এটি ট্রেডিং এবং মুনাফা অর্জন করার হারকে আরো দ্রুত করেছে।
আপনি ডিজিটাল অপশনে যেমন দেখেছেন, আপনাকে স্ট্রাইক প্রাইস নির্বাচন করতে হবে এমন ভাবে যা আপনার কাছে মনে হবে আর্থিক ইন্সট্রুমেন্টের প্রাইসের সমান হবে। এই প্লার্টফর্মটি স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রত্যাশিত লাভের পরিমাণ গণণা করে দেবে।*.
ডিজিটাল অপশন নিয়ে ট্রেডিংয়ের বেশ কিছু সুবিধা রয়েছে, এর মাঝে প্রধান হল আপনি সফল ট্রেডে ৯০০% পর্যন্ত রিটার্ন তৈরী করতে পারবেন। কার্যকর লভ্যাংশ নির্ভর করে আপনার নির্বাচন করা স্ট্রাইক প্রাইসের উপরে।
অবশ্যই, আপনি বিনিয়োগকৃত অর্থের চেয়ে বেশী হারাবেন না। পাশাপাশি, আপনি ক্ষতির পরিমাণ কমাতে হারতে বসেছেন এমন ট্রেড থেকে যেকোন সময় বের হয়ে আসতে পারবেন। ট্রেডের মেয়াদীত্তর্নের সময়সীমা ১ মিনিট থেকে ৫ মিনিট পর্যন্ত হয়ে থাকে। এটা বিশেষত নিয়ন্ত্রিত হয় না এমন দেশের যেখানে ফরেক্স পাওয়া যায় না সেসকল দেশের ট্রেডারদের জন্য উপযুক্ত।
কমোডিটিস
এই প্লার্টফর্মটি বিভিন্ন কমোডিটিস যেমনঃ গোল্ড, ওয়েল, সিলভার ইত্যাদি অফার করে। যদি আপনি দীর্ঘ সময় ধরে অবস্থান ধরে রাখতে পছন্দ করেন তবে এগুলো চেষ্টা করে দেখতে পারবেন।
ই,টি,এফ’স
এটি কমোডিটিস এবং ইনডিসিস সম্পদের গ্রুপ ট্র্যাক করে। তাদের প্রধান সুবিধা হল, তারা আপনার পোর্টফোলিও বৈচিত্রময় করতে দেয় এবং আপনি ছোট ছোট সিংগেল শেয়ার ক্রয় করতে পারবেন। ।
Stocks
এই ব্রোকারটি আপনাকে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের ১৬৫ টি ভিন্ন ভিন্ন স্টক সি,এফ,ডি’স এ প্রবেশযোগ্যতা দেয়।
ফরেক্স
আপনি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মুদ্রা জোড় নিয়ে এই প্লার্টফর্মে ট্রেড করতে পারবেন এবং ১০০০গুন পর্যন্ত লেভারেজ উপভোগ করতে পারবেন যদি আপনি ইউরোপের বাইরের কোন দেশ থেকে ট্রেড করে থাকেন। যদি আপনি একজন ইউরোপিয়ান ট্রেডার হয়ে থাকেন, সেক্ষেত্রেও চিন্তার কিছু নেই কারণ এই ব্রোকারটি ৩০ গুন পর্যন্ত ফরেক্স লেভারেজ অফার করে।
ফরেক্স অপশন
FX বিকল্পগুলি ইউরোপীয় ব্যবসায়ীদের জন্য উপযুক্ত অন্য আর্থিক পণ্য। এইগুলি সহজেই ফরেক্স এবং ডিজিটাল বিকল্পটিকে মিষ্টি মোড় দিয়ে একত্রিত করে - সীমাহীন লাভ এবং সীমিত ক্ষতির সম্ভাবনা রয়েছে। FX অপশনআপনি ডিজিটাল বিকল্পগুলির সাথে দেখেছেন, আপনি একটি স্ট্রাইক মূল্য নির্বাচন করতে হবে যেখানে আপনি মনে করেন যে আর্থিক যন্ত্রের মূল্য পৌঁছে যাবে। প্ল্যাটফর্ম স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রত্যাশিত মুনাফা সম্ভাব্য হিসাব করা হবে *।
আপনি ডিজিটাল অপশনে যেমন দেখেছেন, আপনাকে স্ট্রাইক প্রাইস নির্বাচন করতে হবে এমন ভাবে যা আপনার কাছে মনে হবে আর্থিক ইন্সট্রুমেন্টের প্রাইসের সমান হবে। এই প্লার্টফর্মটি স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রত্যাশিত লাভের পরিমাণ গণণা করে দেবে।*.
* অবশ্যই আপনি যে পরিমাণ লাভ করবেন সেই পরিমাণ অর্থ হারাতেও পারেন। যাইহোক, এফ,এক্স অপশন ট্রেডের মেয়াদীত্তর্নের সময় ১ ঘন্টা নির্ধারণ করেছে। কিন্তু আকর্ষনীয় বিষয় হচ্ছে আপনি এখানেও ক্ষতি কমানো জন্য ট্রেডের সময়সীমা অতিক্রান্ত হবার আগেই ট্রেড বাতিল করতে পারবেন।
ক্রিপ্টোকারেন্সী সমূহ
এটি বর্তমানে আকর্ষনীয় সম্পদগুলোর মধ্যে পড়ে। IQ Option আপনাকে সবচেয়ে জনপ্রিয় ১১ টি ক্রিপ্টোকারেন্সীতে প্রবেশযোগ্যতা দেয়। পাশাপাশি ব্রোকারটি ক্রিপ্টোকারেন্সীতে অনন্য লেভারেজ দিয়ে থাকে।
উদাহরণস্বরূপ বিটকয়েন এক্স ১০০ আপনাকে বিটকয়েন দিয়ে ১০০
লেভারেজ ক্রিপ্টোকারেন্সী শুধুমাত্র ই,ই,এ এর বাইরের ট্রেডারদের কাছে প্রাপ্তিলভ্য।
ইন্ডিসিস
IQ Option ট্রেডারদের বিশ্বের সর্ববৃহৎ ১১ টি ইন্ডিসিস নিয়ে ট্রেড করতে দেয়। এছাড়াও আপনি এই প্লার্টফর্মে ইন্ডিসিস নিয়ে ট্রেডিংয়ের ক্ষেত্রে ১৫০ গুন পর্যন্ত লেভারেজের অফার পাবেন।
IQ Option ট্রেডিং গতিকমিশন এবং কার্যকর রিটার্ন
IQ Option সাধারণত স্বল্প মেয়াদী ট্রেডের উপরে গুরুত্বারোপ করে থাকে। যদি আপনি খুব স্বল্প সময়ের জন্য অবস্থান ধরে রাখতে চান সেক্ষেত্রে আপনাকে টার্বো অপশন ব্যবহার করতে হবে যার মেয়াদীত্তর্নের সময় ৬০ সেকেন্ড থেকে ১২০ সেকেন্ড পর্যন্ত।
স্বল্প মেয়াদী অবস্থানের মেয়াদীত্তর্নের সময় ১ মিনিট, ৫ মিনিট এবং ৫ মিনিট হারে বাড়তে থাকে। আপনি সর্বোচ্চ এক মাস একটি ট্রেডে অবস্থান ধরে রাখতে পারবেন।
এই ব্রোকারটি সফল ট্রেডের জন্য ৯২% পর্যন্ত কার্যকর রিটার্ন দিয়ে থাকে।
যোগাযোগ এবং সাহায্য
IQ Option বিশ্বমানের গ্রাহক সেবা সরবরাহ করে সীমা অতিক্রম করেছে। তাদের গ্রাহক সেবা দলের সাথে স্কাইপি, ফোন, ই-মেইল এবং চ্যাট ইত্যাদি বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করা যায়। তারা গ্রাহকের প্রশ্নোত্তর দেয়ার ক্ষেত্রে বেশ চটপটে।
এছাড়াও আপনার একাউন্ট ইন্টারফেসে একটি চ্যাট ফিচার যুক্ত আছে। এটি আপনাকে আপনার সঙ্গী ট্রেডারদের সাথে যোগাযোগ করতে দেয়। যখন আপনার নির্দিষ্ট প্রশ্নের উত্তর একজন অভিজ্ঞ ট্রেডার আরো ভালোভাবে দিতে পারবে তখন এই ফিচারটি কাজে আসবে।
জমা, উত্তোলন এবং বোনাস সমূহ
সমর্থিত পেমেন্ট পদ্ধতি যেমনঃ ই-ওয়ালেট, ওয়্যার ট্রান্সফার এবং ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনার আসল ক্যাশ একাউন্টে অর্থ জমা করার প্রক্রিয়া বেশ সহজ।
এরপরের ভেরিফিকেশন প্রক্রিয়া খুব ক্ষুদ্র সময়ে সম্পন্ন হয় এবং আপনার একাউন্ট ভেরিফাই হতে এক সপ্তাহের মত সময় লাগতে পারে। সর্বনিম্ন সমর্থিত জমার পরিমাণ ১০ ডলার, যা অন্যান্য ব্রোকার যাদের সর্বনিম্ন জমার পরিমাণ ২৫০ ডলার তাদের তুলনায় বেশ ন্যায্য।
আপনার উপার্জিত অর্থ উত্তোলন প্রক্রিয়া বেশ সহজ। যাইহোক, IQ Option সাধারণত আপনি যে পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে অর্থ জমা করবেন সেই পেমেন্ট পদ্ধতির মাধ্যমে অর্থ উত্তোলন সমর্থন করবে।
IQ Option কোন সাইন আপ বোনাস অফার করে না। এটি CySEC এর নীতিমালার একটি অংশ।দিনমুখে আইকিউ অপ্টন
ওয়েবসাইটের অতিরিক্ত বিষয় সমূহ
IQ Option ট্রেডিং সহজ করতে অনেক প্রয়োজনীয় ফিচার অফার করার পদক্ষেপ নিয়েছে। তাদের সংগ্রহের ২০০ এর বেশী ভিডিও টিউটোরিয়াল প্লার্টফর্মটি সহজে ব্যবহার করতে সাহায্য করে।
ডেমো একাউন্টটি একটি ভালো সংযোজন এবং ডেমো একাউন্ট ব্যবহারের কোন সময়সীমা নেই এই ব্যাপারটি আমাদের ভালো লেগেছে।
আপনার ট্রেডিং একাউন্ট আপনাকে বৈচিত্রময় টুলস এবং ফিচারে প্রবেশাধিকার দেয় যা আপনার নিজস্ব পন্থায় ট্রেডিং করতে সাহায্য করবে। এই টুলসের মাঝে রয়েছে চার্ট এবং ইন্ডিকেটর যার বেশীর ভাগই অন্যান্য ব্রোকাররা অফার করে না।
২০১৩ সালে তাদের যাত্রা শুরু করার পর থেকে, IQ Option অন্যতম দ্রুত বর্ধমান বাইনারী অপশন ব্রোকারে পরিণত হয়েছে। তাদের ট্রেডযোগ্য সম্পদ, শিখন উপকরণ এবং ট্রেডার বান্ধব ফিচারের বিশাল সংগ্রহ তাদের এই দ্রুত বেড়ে উঠার পেছনে অন্যতম কারণ।
যখন আমরা IQ Option প্রথম রিভিউ করেছিলাম তখন প্রধান সমস্যা ছিল দীর্ঘ উত্তোলন সময় বিশেষ করে ওয়্যার ট্রান্সফারের মাধ্যমে। তাৎক্ষণিক উত্তোলন সুবিধা চালু করার মাধ্যমে এই সমস্যার সমাধান করা হয়েছে, এখন ট্রেডাররা আগের চেয়ে আরো দ্রুত উপার্জিত অর্থ হাতে পেয়ে থাকে।
ব্রোকারটি আপনার ট্রেডিং অভিজ্ঞতা উপভোগ্য করতে নতুন আর্থিক ইন্সট্রুমেন্ট ( ডিজিটাল ফরেক্স অপশন), ক্রমবর্ধমান লেভারেজ, অধিক ইন্ডিকেটর এবং অন্যান্য আকর্ষনীয় ফিচার উন্মোচন করার চেষ্টা করেছে।
এই চেষ্টা গুলো সফল হয়েছে বলা চলে কেননা ব্রোকারের প্রতিমাসে প্রায় ৩৮০ লক্ষ ডলার লেনদেন হয় এবং প্রতিমাসে ট্রেডাররা গড়ে ১০.৮ লক্ষ ডলার উত্তোলন করে। এই পরিসংখ্যান থেকে বোঝা যায় প্লার্টফর্মটি বৈধ।
সর্বোপরি, যদি আপনি শিক্ষনবিশ অথবা অভিজ্ঞ আর্থিক ইন্সট্রুমেন্ট ট্রেডার হয়ে থাকেন এবং একটি নির্ভরযোগ্য এবং সম্পূর্ণ নিয়ন্ত্রিত ব্রোকারের খোঁজে থাকেন সেক্ষেত্রে, IQ Option আপনার বিবেচনার যোগ্য। Vist IqOption
সাধারণ ঝুঁকি সতর্কতা! আপনার মূলধন ঝুঁকিতে থাকতে পারে।

স্বতঃজিজ্ঞাসিত প্রশ্ন

IQ Option কি নিয়ন্ত্রিত?
হ্যাঁ। প্রতিষ্ঠানটি ইউরোপে CySEC (Cyprus Securities and Exchange Commission-সাইপ্রাস সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন) কর্তৃক নিয়ন্ত্রিত হয়। নিবন্ধন নংঃ২৪৭/১৪ এবং এছাড়াও ব্রোকারটি ই,ই,এ ( অথোরাইজড পেমেন্ট ইন্সটিটিউশন) দ্বারা পরিচালিত।
IQ Option কোন দেশ ভিত্তিক প্রতিষ্ঠান?
IQ Option এর ইউরোপের সদর দপ্তর সাইপ্রাসের ইয়ান্নিস নিকোলাডাইস বিজনেস সেন্টার, আজিও অ্যাথেনসিও এ্যাভিন্যু ৩৩, ৪১০২, আজিও অ্যাথেনসস, লিমাসলে অবস্থিত। IQ Option নিয়ন্ত্রিত ব্রোকার
IQ option এ সর্বোচ্চ কত পরিমাণ দিয়ে ট্রেড করা যায়?
ডেমো এবং আসল উভয় একাউন্টের জন্য একটি ট্রেডে সর্বোচ্চ বিনিয়োগের পরিমাণ ২০০০০ ডলার।
IQ Option কতটা নিরাপদ?

IQ Option কি মেটা ট্রেডার ব্যবহার করে?
না, IQ option এর নিজস্ব নকশাকৃত প্লার্টফর্ম রয়েছে এবং এটি মেটা ট্রেডারের সাথে সংযুক্ত নয়।
IQ Option একাউন্টে অর্থ জমা করার সর্বোত্তম উপায় কি?
ব্যক্তিগতভাবে, আমার “স্ক্রিল ওয়ালেট” এর সাথে খুব ভালো অভিজ্ঞতা রয়েছে কেননা IQ option অর্থ জমা এবং উত্তোলনের ক্ষেত্রে কোন অতিরিক্ত চার্জ নেয় না। এছাড়াও সাইন-আপ এবং অর্থ স্থানান্তর বেশ দ্রুত হয়ে থাকে এবং এখানে কোন বেগ পোহাতে হয় না। “স্ক্রিল ওয়ালেট” নিজে যাচাই করতে নিচের লিঙ্কে ক্লিক করুন;)
IQ Option থেকে অর্থ উত্তোলনের সর্বোত্তম পন্থা কি?
আমার অভিজ্ঞতায়, স্ক্রিল ওয়ালেট ব্যবহার করে অর্থ উত্তোলন করা সর্বোত্তম পন্থা কেননা এক্ষেত্রে IQ option অর্থ জমা এবং উত্তোলনে কোন অতিরিক্ত চার্জ কাটে না। পাশাপাশি, যেকোন পরিমাণের অর্থ উত্তোলন খুব দ্রুত সম্পন্ন হয়ে থাকে। আমার সর্বশেষ সব উত্তোলনে অর্থ পেতে ১২ থেকে ২৪ ঘন্টা সময় লেগেছে। (কর্মদিবসে)
IQ option এর কি মার্কেটে সুনাম রয়েছে?
হ্যাঁ। বিগত বছরগুলো ধরে ব্রোকারটি একটি সুনিয়ন্ত্রিত ভাবমূর্তি অর্জন করেছে। এর পরে রয়েছে
IQ option সরকারী অংশীদার
তাদের অর্জিত সকল অ্যাওয়ার্ড। পাশাপাশি, IQ option প্রতিমাসে অর্থ উত্তোলন এর ক্ষেত্রেও ক্রম বর্ধমান হচ্ছে। ২০১৫ সালে ট্রেডাররা গড়ে প্রতিমাসে ১.৫ লক্ষ ডলার উত্তোলন করেছিল। ২০১৭ সালে এসে এই সংখ্যা দাঁড়িয়েছে ১০.৮ লক্ষ ডলারে।
এছাড়াও তারা ২০১৭ থেকে ২০১৮ পর্যন্ত Aston Martin Racing এর অফিসিয়াল পার্টনার ছিল। অনলাইন ট্রেডিং দুনিয়া যে বিশ্বাসযোগ্য তা IQ Option প্রমাণ করেছে।
IQ Option এর অ্যাওয়ার্ড সমূহ:
-বিজনেস ইনিশিয়েটিভ ডাইরেকশন গ্রুপ কর্তৃক
বেস্ট টেকনোলজি অ্যাপ্লিকেশন-ওয়েব মার্কেটিং অ্যাসোসিয়েশন কর্তৃক
বেস্ট বাইনারী অপশন ব্রোকার ইউরোপ ২০১৫-গ্লোবাল ব্যাংকিং এবং এ,এম,পি; ফাইনান্স রিভিউ কর্তৃক
মোস্ট ইনোভেটিভ বাইনারী অপশন প্লার্টফর্ম-আই,এফ,এম অ্যাওয়ার্ড ২০১৫ কর্তৃক
বেস্ট মোবাইল ট্রেডিং প্লার্টফর্ম-আই,এফ,এম অ্যাওয়ার্ড ২০১৫ কর্তৃক
ফাস্টেস্ট গ্রোয়িং বাইনারী অপশন ব্রান্ড-গ্লোবাল ব্রান্ড ম্যাগাজিন কর্তৃক
বেস্ট ট্রেডিং প্লার্টফর্ম-ফরেক্স অ্যাওয়ার্ড ২০১৪ কর্তৃক
ওয়ার্ল্ড লিডিং বাইনারী অপশন ব্রোকার-মাস্টার ফরেক্স-ভি কর্তৃক
মোস্ট রিলেয়েবল বাইনারী অপশন ব্রোকার-মাস্টার ফরেক্স-ভি কর্তৃক
মোস্ট ইনোভেটিভ বাইনারী অপশন ব্রোকার-শো এফ,এক্স ওয়ার্ল্ড কর্তৃক
বেস্ট বাইনারী অপশন ব্রোকার-এফ,এক্স রিপোর্ট অ্যাওয়ার্ড কর্তৃক
বেস্ট বাইনারী অপশন ব্রোকার ট্রেডিং অ্যাপ্লিকেশন-আই,এ,আই,আর অ্যাওয়ার্ড কর্তৃক
IQ Option এ একাউন্ট খোলার পন্থা সমূহ?
একাউন্ট কোন ধরণের ফী ছাড়া ই-মেইল, ফেসবুক অথবা গুগুল+ দিয়ে খোলা যায়।
সাইন আপ করার পরে আপনি ডেমো একাউন্টে ১০০০০ ডলার ব্যবহার করতে পারবেন।
আসল অর্থের একাউন্টে আসতে আপনাকে নূন্যতম ১০ ডলার জমা করতে হবে।
আসল একাউন্টে আসার জন্য আপনাকে আপনার পরিচিতি ভেরিফাই করার জন্য সুপারিশ করা হয় কেননা অর্থ উত্তোলনের সময় এটি প্রয়োজন হবে।
ইউ,এস,এ তে কিভাবে IQ Option ব্যবহার করতে হয়?
মার্কিন যুক্তরাষ্ট্র কোন acces iq optionদুর্ভাগ্যক্রমে আপনি IQ Option এর প্লার্টফর্ম ইউ,এস,এ তে ব্যবহার করতে পারবেন না। কারণ ব্রোকারটি ইউ,এস ভিত্তিক সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক নিয়ন্ত্রিত হয় না।
IQ Option এ কিভাবে আপনার জমাকৃত মুদ্রা পরিবর্তন করবেন?
আপনি শুধুমাত্র প্রাথমিক জমা সম্পন্ন করার সময় আপনার একাউন্টের মুদ্রা পরিবর্তন করতে পারবেন। এটি করতে আপনার ডেমো একাউন্টে “ডিপোজিট” বাটনে ক্লিক করুন। এরপর ডিপোজিট উইন্ডো থেকে আপনার পছন্দের পেমেন্ট পদ্ধতি বাছাই করুন।
এরপর,অর্থের পরিমাণ প্রবেশ করান। এ্যামাউন্ট ফিল্ডের বামে “ কারেন্সী’” ফিল্ড রয়েছে। এটাই ক্লিক করুন এবং আপনার ট্রেডিং একাউন্টে কোন মুদ্রা চান তা নির্বাচন করুন।
হালনাগাদ ২৪-১-২০১৯: ভি,আই,পি IQ Option কি?
IQ Option এর সাথে এক ফোনালাপ অনুসারে “এখন আর ভি,আই,পি একাউন্ট বলে কিছু নেই এবং উক্ত একাউন্টের সুবিধাগুলো খুব স্বল্প সংখ্যক ট্রেডারদের দেয়া হয় যারা নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করে থাকে।
IQ Option কিভাবে আসল একাউন্ট খুলতে হয়?
একটি বাস্তব খোলা IQ Option অ্যাকাউন্ট বেশ সহজ। শুধু তাদের প্রধান ওয়েবসাইট পরিদর্শন iqoption.com এবং একটি ডেমো অ্যাকাউন্ট খুলুন। এরপরে, আপনার ইন্টারফেসের উপরের ডানদিকে 'আমানত' বোতামে ক্লিক করুন।
এটি আপনাকে ডিপোজিট উইন্ডতে নিয়ে যাবে যেখানে আপনাকে পেমেন্ট পদ্ধতি এবং জমার পরিমাণ নির্বাচন করতে হবে। একবার আপনি জমা করলে, এটি আপনার একাউন্টে প্রদর্শিত হতে কয়েক সেকেন্ড থেকে এক ঘন্টা সময় লাগতে পারে। এরপর আপনি আসল অর্থ দিয়ে ট্রেড করতে পারবেন।
লক্ষ্য করুন: আমরা সুপারিশ করব আপনি প্রথম জমা করার সাথে সাথে একাউন্ট ভেরিফাই করুন। এতে করে পরবর্তীতে আপনার অর্থ উত্তোলন সহজ হবে।iq option
IQ Option কোথায় কোথায় বৈধ?
ব্রোকারটি CySEC দ্বারা নিয়ন্ত্রিত হয় এবং ইউরোপের বেশীরভাগ দেশের নাগরিকদের তাদের সেবা অফার করতে পারে। পাশাপাশি তারা এশিয়া, লাতিন আমেরিকা, আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং নিউজিল্যান্ড ইত্যাদির মত অ-নিয়ন্ত্রত দেশেও তাদের সেবা অফার করতে পারে। যদিও কিছু নির্দিষ্ট আর্থিক ইন্সট্রুমেন্ট নির্দিষ্ট কিছু অঞ্চলের ট্রেডাররা পেয়ে থাকে।
IQ Option কি কি কারণে আমাকে অর্থ জমা করতে দেবে না?
IQ Option কেন আপনাকে অর্থ জমা করতে দিবে না এর পেছনে দুটি প্রধান কারণ রয়েছে। প্রথমত, যদি আপনার নির্বাচন করা পেমেন্ট পদ্ধতি প্লার্টফর্ম সমর্থন না করে। এই সমস্যা সমাধান করার সহজ উপায় হল সমর্থিত পেমেন্ট পদ্ধতি নির্বাচন করা।
দ্বিতীয়ত, যদি আপনি অ-সমর্থিত কোন দেশ থেকে একাউন্ট খুলে থাকেন যেমনঃ ইউ,এস,এ। এক্ষেত্রে আমরা গ্রাহক সেবা দলের সাথে যোগাযোগ করার সুপারিশ করব।
IQ Option এর সি,এফ,ডি’স কি?
IQ Option এর সি,এফ,ডি’স আপনাকে মূল্য উঠা নামার উপরে ভিত্তি করে নির্দিষ্ট সম্পদে (ইন্ডিসিস,ক্রিপ্টোকারেন্সী এবং স্টক) সূদর পরিকল্পনা এবং ট্রেড করার সুযোগ দেবে। এতে করে কখন একটি নিম্ন মূল্যের পণ্যের মান বাড়বে অথবা কমবে তা অনুধাবন করতে পারবেন। আপনার লক্ষ্য হবে বর্তমান এবং ভবিষ্যতের প্রাইস কে পুঁজিতে পরিণত করা। অর্থাৎiq options CFD brokerএখানে iq optionসিএফডি ব্রোকারকোন পূর্ব-নির্ধারিত রিটার্ন নেই যা আপনি সাধারণত বাইনারী অপশনে দেখবেন।
IQ Option এ কিভাবে ফরেক্স ট্রেড করতে হয়?
IQ Option প্লার্টফর্মে ফরেক্স ট্রেড করতে আপনাকে প্রথমে সম্পদের তালিকা থেকে “ফরেক্স” অপশন নির্বাচন করতে হবে।
এরপর আপনি যে মুদ্রাজোড়ে ট্রেড করতে চান তা নির্বাচন করুন এবং বিনিয়োগের পরিমাণ নির্ধারণ করুন।
এরপর, আপনার ট্রেডিং লিমিট নির্ধারণ করুন ( ক্ষতি কমানো এবং মুনাফা নেয়া)। এটি আপনাকে ক্ষতি কমাতে সাহায্য করবে এবং যদি মার্কেট আপনার বিপক্ষে চলে যায় তো মুনাফা লিমিট করে দেবে। এরপর, এফ,এক্স জোড়ের প্রাইস কোন দিকে যাবে বলে আপনার মনে হয় তা নির্বাচন করুন।
IQ Option এ কিভাবে বিটকয়েন ক্রয়-বিক্রয় করতে হয়?
IQ Option প্লার্টফর্মে বিটকয়েন ক্রয়-বিক্রয়ের একমাত্র উপায় হল সি,এফ,ডি’স এর মাধ্যমে ক্রিপ্টোকারেন্সী। এখানে আপনি বিটকয়েন টোকেনের মালিকানা পাবেন না। কিন্তু টোকেনের প্রাইস উঠা-নামার সাথে আপনি মুনাফা অর্জন করতে পারবেন।
ট্রেডে প্রবেশের সময় প্রাইস এবং ট্রেড থেকে বের হওয়ার সময় প্রাইসের পার্থক্য থেকেই আপনার মুনাফা আসবে। শুরু করতে এই ধাপগুলো অনুসরণ করুনঃ
 ক্রিপ্টোকারেন্সী তালিকা থেকে বিটকয়েন নির্বাচন করুন  আপনি যে পরিমাণ ট্রেডে বিনিয়োগ করতে চান তা প্রবেশ করান  ট্রেডিং লিমিট প্রবেশ করান ( ক্ষতি কমানো এবং মুনাফা নেয়া)  বিটকয়েনের প্রাইসের দিক দেখে “ক্রয়” অথবা “বিক্রয়” এ ক্লিক করুন।
Iq optionক্রিপ্টো স্ক্যামIQ Option ডিজিটাল কি?
IQ Option ডিজিটাল অপশন একটি নতুন ইন্সট্রুমেন্ট। এটি আপনাকে বাইনারী অপশনের চেয়ে বেশী মুনাফা অর্জন করার সুযোগ দেয়।
কিভাবে? আপনি স্ট্রাইক প্রাইস করুন ( সম্পদের প্রাইস যেখানে পৌঁছাবে বলে আপনি মনে করেন) এবং সময়সীমা নির্ধারণ করুন (যার পরে আপনি অবস্থান সরিয়ে নেবেন)
একবার এই তথ্যগুলো প্রবেশ করালে প্লার্টফর্মটি আপনার সম্ভাব্য মুনাফা গণনা করে দেবে। আপনি ট্রেডের সময় শেষ হওয়ার আগেই ক্ষতি কমানো জন্য ট্রেড থেকে বের হয়ে যেতে পারবেন।
IQ Option এর জন্য কোন ই-ওয়ালেট সর্বোত্তম?
IQ Option নেটলার, স্ক্রিল এবং ওয়েবমানি ইত্যাদির মত বিভিন্ন ই-ওয়ালেট সমর্থন করে। ব্যক্তিগত ভাবে আমি স্ক্রিল ব্যবহারের পরামর্শ দেব কারণ এতে কোন ফী নেই এবং প্রসেসিং সময় বেশ দ্রুত।
IQ Option এর ব্রোকার অ্যাপ কি?
The Olymp Trade প্লার্টফর্মে ৩ টি উপায়ে প্রবেশ করা যায়। প্রথমত রয়েছে ওয়েব ভার্শন যাতে আপনি প্রধান ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশ করতে পারবেন। দ্বিতয়ত রয়েছে, উইন্ডোজ এবং ম্যাক উভয়ের জন্যেই ডেস্কটপ অ্যাপলিকেশন। এই অ্যাপটিতে রয়েছে অতিরিক্ত কিছু ফিচার যা আপনি ওয়েব ভার্শনে পাবেন না। এরপরে রয়েছে Olymp Trade এর এন্ড্রয়েড এবং অ্যাপল মোবাইল অ্যাপ। IQ Option ব্রোকার অ্যাপ্লিকেশন আপনার স্মার্টফোন বা ডেস্কটপে চালানো বিশেষভাবে ডিজাইন করা সফ্টওয়্যার। এটি আপনার ট্রেডিং অ্যাকাউন্টে আরও সহজ, দ্রুততর এবং আরো নিরাপদ করে লগ ইন করে। অ্যাপটি অ্যান্ড্রয়েড, ম্যাকোএস, উইন্ডোজ এবং আইওএস ডিভাইসে চলছে।
IQ Option মাল্টপ্লায়ার কি?
IQ Option এর মাল্টিপ্লায়ার একটি বিশেষ ফিচার যা আপনাকে “ধারকৃত” অর্থ দ্বারা ট্রেড করার সুযোগ দেয়। উদাহরণস্বরূপ, যদি আপনি একটি ট্রেডে ১০০ ডলার বিনিয়োগ করেন এবং ৫০ গুন মাল্টিপ্লায়ার নির্ধারণ করেন সেক্ষেত্রে আপনার বিনিয়োগের পরিমাণ হবে ৫০০০ ডলার।
যদি আপনার ট্রেড সফল হয় তাহলে ১০০ ডলার বিনিয়োগে আপনি ৫০ গুণ বেশী লাভ করতে পারবেন।
IQ Option এ ক্রিপ্টো কি?iq option Bitcoin
এটি প্লার্টফর্মে ক্রিপ্টোকারেন্সীর শর্ট ফর্ম। ক্রিপ্টোকারেন্সী ভার্চুয়াল কারেন্সীর একটি আকার যা ব্লকচেইন টেকনোলজী দ্বারা সমর্থিত।
পাশাপাশি, তারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় আর্থিক ইন্সট্রুমেন্টে রূপান্তরিত হয়েছে। IQ Option বর্তমানে ১১ টি ভিন্ন ভিন্ন ক্রিপ্টোকারেন্সী অফার করে।
IQ Option প্রো
 ইসলামিক একাউন্ট
 ট্রেডিং অ্যাপ অফার করে
 ক্রেডিট কার্ড সমর্থন করে
iq option সরকারী ব্রোকার লিঙ্ক
সাধারণ ঝুঁকি সতর্কতা! আপনার মূলধন ঝুঁকিতে থাকতে পারে।
সি,এফ,ডি’স বেশ জটিল ইন্সট্রুমেন্ট এবং আর্থিক লাভের সুযোগ থাকায় এতে ক্রমান্বয়ে অর্থ হারানোর উচ্চ ঝুঁকি রয়েছে। সি,এফ,ডি’সে ট্রেডিংয়ের ক্ষেত্রে প্রায় ৭৪-৮৯% খুচরা বিনিয়োগকারীর একাউন্ট অর্থ হারায়। আপনার বিবেচনা করা উচিৎ যে সি,এফ,ডি’স কিভাবে কাজ করে তা আপনি বোঝেন কিনা এবং আপনি অর্থ হারানোর উচ্চ ঝুঁকি নিতে পারবেন কিনা।
ট্যাগ্স: