Treading shedule ট্রেডিং সময়সূচী




ফরেক্স মার্কেট আওয়ার

যেহেতু একটি প্রধান ফরেক্স মার্কেট বন্ধ হয়, অন্য দিকে আরো একটি ওপেন হয়। জিএমটি অনুযায়ী, উদাহরণস্বরূপ, ফরেক্স ট্রেডিং ঘন্টা এই ভাবে বিশ্বব্যাপী চলতে থাকেঃ নিউ ইয়র্ক পাওয়া ০১:০০টা - ১০:০০ তা অপরাহ্ন জিএমটি পর্যন্ত; ১০:০০ জিএমটি অপরাহ্ন সিডনি অনলাইন আসে; টোকিও ০০:০০ টায় খোলে এবং ৯:০০ এ জিএমটি বন্ধ হয়; এবং লুপ সম্পন্ন করতে লন্ডন ৮:০০ টায় খোলে এবং ০৫:০০ জিএমটি অপরাহ্নে বন্ধ হয়। এর ফলে একসঙ্গে সব মহাদেশ থেকে কেন্দ্রীয় ব্যাংকের, ট্রেডার ও ব্রোকার ২৪ ঘণ্টা তাদের বিশ্বব্যাপী অনলাইন ট্রেড করতে পারে।

আরো কার্যকলাপ, আরো সম্ভাবনার

ফরেক্স মার্কেট ২৪ ঘণ্টা খোলা থাকে, সেইসাথে এটা জানা সবচেয়ে বেশি জরুরি যে কোন ট্রেডিং সেশানটি সবচেয়ে সক্রিয় থাকে।
উদাহরণস্বরূপ, আমরা যদি একটি কম সক্রিয় ৫ পিএম থেকে ৭ পিএম পর্যন্ত সময় নেই, নিউ ইয়র্ক বন্ধ হওয়ার পর এবং সামনে টোকিও খোলার পর, সিডনি ট্রেডিং জন্য ওপেন হবে কিন্তু তিনটি প্রধান সেশন (লন্ডন, মার্কিন, টোকিও) থেকে কম কার্যকলাপ থাকে। ফলে, কম কার্যকলাপ মানেই হল কম আর্থিক সুযোগ। আপনি যদি EUR/USD, GBP/USD or USD/CHF ট্রেড করতে চান তাহলে আপনাকে ৮ এএম থেকে ১২এএম যখন উভয় ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্র বেশি সক্রিয় পাবেন।

সতর্কতা এবং সুযোগ

অন্যান্য ফরেক্স ট্রেডিং এর সময়ের জন্য সরকারের রিপোর্ট এবং সরকারী অর্থনৈতিক নিউজের রিলিজ খোঁজ করুন। সাধারণত সরকারগুলোর খবর রিলিজ সঞ্চালিত জন্য সময় ইস্যু করেন কিন্তু তারা বিভিন্ন দেশের মধ্যে রিলিজের সময় সমন্বয় সাধন করে না।
এটা এইভাবে বিভিন্ন প্রধান দেশে প্রকাশিত অর্থনৈতিক সূচকে সম্পর্কে ধারনা নেয়াই ভাল, যেহেতু ফরেক্স ট্রেডিং এর সবচেয়ে সক্রিয় মুহূর্ত সঙ্গে সমাপতিত হওয়া। এই ধরনের বর্ধিত কার্যকলাপ মানেই মুদ্রা দামের বড় সুযোগ এবং কখনও কখনও অর্ডার প্রাইস প্রত্যাশিত থেকে পৃথক এ এক্সিকিউশানকরা হয়।
একজন ট্রেডার হিসাবে, আপনি দুটি প্রধান অপশন আছে: হয় আপনার ফরেক্স ট্রেডিং ঘন্টায় খবর সময়সীমার অন্তর্ভুক্ত করুন বা ইচ্ছাকৃতভাবে এই সময়ে লেনদেন স্থগিত করার সিদ্ধান্ত নেন। যেটা বিকল্প আপনার জন্য মনোনীত করেন, আপনার আগাম প্রস্তুতি নেয়া উচিত কারন সংবাদ বিজ্ঞপ্তির সময় দাম হঠাৎ পরিবর্তন হবে।

ট্রেডিং সেশনসুমহ

ডে ট্রেডারের জন্য সবচেয়ে ভাল সময় লন্ডন মার্কেট খোলার সময় এবং মার্কিন বাজারের বন্ধের সময়, যা ০৮:০০ জিএমটি এবং ২২:০০ জিএমটির মধ্যে, বিকেল জিএমটি ৪টা - ট্রেডিং এর জন্য পিক সময় যখন মার্কিন এবং লন্ডন বাজারে ১ টা জিএমটি মধ্যে ওভারল্যাপ হয়। দিনের প্রধান সেশান হল লন্ডন, আমেরিকা ও এশিয়ার মার্কেট।
নিচে ট্রেডিং সেশনের সংক্ষিপ্ত বিবরণী দেয়া হল যা থেকে আপনি মার্কেটকে ভাল ভাবে ব্যাবহার করতে পারবেন
লন্ডন সেশন - ৮ এএম জিএমটি থেকে ৫ পিএম জিএমটি পর্যন্ত; সবচেয়ে সক্রিয় মুদ্রাগুলো হল EUR, GBP, USD
ইউএস সেশন - ১ পিএম জিএমটি থেকে ১০ পিএম জিএমটি পর্যন্ত; সবচেয়ে সক্রিয় মুদ্রাগুলো হল USD, EUR, GBP, AUD, JPY
এশিয়ান সেশন - ওপেন হয় রবিবার বিকাল ১০পিএম জিএমটি, ৯ এএম জিএমটি ইউরোপীয় ট্রেডিং সেশনের মধ্যে যায়; ট্রেডিং এর জন্য খুব উপযুক্ত নয়

ফোন ট্রেডিং

XM ট্রেডিং আওয়ার হচ্ছে সোমবারঃ 22:05 জিএমটি ও শুক্রবার 21:50 জিএমটি পর্যন্ত, যখন আমাদের ডিলিং ডেস্ক বন্ধ করা হয়, ট্রেডিং প্ল্যাটফর্ম ট্রেড এক্সিকিউট করা হবে না এবং তার বৈশিষ্ট্য দেখার জন্য শুধুমাত্র উপলব্ধ থাকে।
কোনো অনুসন্ধানের জন্য প্রযুক্তিগত সমস্যার বা জরুরী সমর্থন জন্য আমাদের সাথে বিনা দ্বিধায় ২৪ ঘণ্টা ই-মেইল বা লাইভ চ্যাটে যোগাযোগ করতে পারেন। যদি আপনার পিসি আপনার কাছে না থাকে তাহলে অনুগ্রহ করে অ্যাকাউন্ট বিস্তারিত সাথে রাখবেন, তাহলে আমাদের সাপোর্ট টিম আপনাকে সাহায্য করতে পারবে।
একটি বিদ্যমান পজিশানে বন্ধ করতে, টেইক প্রফিট সেট করতে অথবা স্টপ লস সেট করতে আপনাকে অর্ডার টিকেট নাম্বার দিতে হবে। তারপর আপনি যেই কারেন্সিতে ট্রেড এক্সিকিউট করতে চাচ্ছেন তা উল্লেখ্য করতে হবে (যেমন আমি একটি ডলার জাপানি ইয়েনে ১০ লটের পজিশান ওপেন করতে চাই)। মনে রাখবেন যদি পাসওয়ার্ড অনুমোদন ব্যর্থ হন, অথবা আপনি এই প্রক্রিয়া ভোগ করতে ইচ্ছুক না, সেইক্ষেত্রে আমারা আপনার নির্দেশগুলো প্রক্রিয়া করতে পারবো না।






No comments

Powered by Blogger.